অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জেনে নিন

বাংলাদেশে সরকারি ৪ টি ব্যাংকের মধ্যে অগ্রণী ব্যাংক একটি। বাংলাদেশের এই অগ্রণী ব্যাংকটি তাদের গ্রাহকদের লেনদেন আরো সহজ করতে অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার সুবিধাটি চালু করেছে। কিন্তু আমাদের মাঝে অনেকেই অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জানেনা। তাই এই পোস্টটিতে আমরা অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম আপনাদেরকে জানিয়ে দেবো।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম
আপনি যদি অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম না জেনে থাকেন। তাহলে অবশ্যই এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে আপনি জানতে পারবেন কিভাবে অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে হয় এই সম্পর্কে। এছাড়াও বিকাশ সম্পর্কে আরো বিভিন্ন বিষয় জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে মূল আলোচনায় ঢুকে যায়।

বিকাশ কি?

বিকাশ কি? বিকাশ হলো বাংলাদেশের অন্যতম শীর্ষ স্থানীয় মোবাইল নেটওয়ার্ক ভিত্তিক অর্থ স্থানান্তর প্রক্রিয়া বা সেবা দানকারী প্রতিষ্ঠান। বর্তমানে বাংলাদেশের অন্যতম বড় অর্থায়ন প্রতিষ্ঠান হলো বিকাশ। যদি আরও সহজ ভাবে বলি তাহলে বিকাশ হলো একটি নেটওয়ার্ক ভিত্তিক অর্থ আদান প্রদান প্রক্রিয়া যেটি ব্যবহার করে যে কেউ বাংলাদেশের যে কোন প্রান্ত থেকে অর্থ আদান প্রদান করতে পারে।

আরো পড়ুনঃ ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায়

মোট কথা হলো বিকাশ একটি সেবা দানকারী প্রতিষ্ঠান যেটি ব্যবহার করে মানুষ খুব সহজে স্থান থেকে অন্য স্থানে অর্থ আদান প্রদান করতে পারে। বর্তমানে বিকাশে ধারক কোম্পানির হিসেবে যেগুলো কোম্পানি রয়েছে সেই কোম্পানিগুলো হলো ব্র‌্যাক ব্যাংক, মানি ইন মোশন এলএলসি, ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন, অ্যান্ট ফিনান্সিয়াল, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন,  সফ্‌টব্যাংক, ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন। এখন চলুন বিকাশ কবে চালু হয় এবং অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম এই পোস্টটি পড়ার মাধ্যমে জেনে নেই।

বিকাশ কবে চালু হয়?

বিকাশ বাংলাদেশে প্রথম চালু করা হয়েছিল ২০১১ সালে। বাংলাদেশ ব্রাক ব্যাংক লিমিটেড ও আমেরিকার মানি ইন মোশন এলএলসি এই দুটি কোম্পানির যৌথ উদ্যোগে বিকাশ প্রথম বাংলাদেশে ২০১১ সালে চালু করা হয়েছিল। বিকাশ যখন প্রথম চালু করা হয়েছিল তখন শুধু এই দুটি কোম্পানির ছিল। কিন্তু এরপর ২০১৩ সালে এপ্রিল মাসে ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আইএফসি) বিকাশের ন্যায্য অংশীদার হয় এবং ২০১৪ সালের মার্চ মাসে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন বিকাশের বিনিয়োগকারী হিসেবে যোগদান করে। এরপর ২০১৮ সালে আবার অ্যান্ট ফিনান্সিয়াল বিকাশের ইকুইটির অংশীদার হয়। এভাবে ধীরে ধীরে বাংলাদেশে বিকাশের অগ্রগতি হয়। এবং ২০১৯ সালে বিকাশকে বাংলাদেশের সমস্ত এমএফএস ব্র্যান্ডের বিভাগের মধ্যে বাংলাদেশ ব্র্যান্ড বিভাগ সেরা ব্র্যান্ড পুরস্কার প্রদান করে। বর্তমানে বিকাশের সিইও হলেন কামাল কাদির। আশা করছি আপনারা বিকাশ সম্পর্কে ধারণা পেয়েছেন। এখন চলুন বিকাশ কোড নাম্বার কত ও অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জেনে নেই।

বিকাশ কোড নাম্বার কত?

বিকাশ যখন প্রথম ২০১১ সালে চালু করা হলো। তখন কিন্তু বর্তমানের মতো বিকাশ অ্যাপ ছিল না। তখন বিকাশে একাউন্ট দেখার জন্য একটি কোড ব্যবহার করা হতো। আর এই কোডটি তখন অনেক জনপ্রিয় ছিল। এই কোডটি ব্যবহার করে বিকাশে কত টাকা আছে তা চেক করা যেত। যদিও বর্তমানে বিকাশ অ্যাপসএর মাধ্যমে বিকাশের সবকিছু চেক করা হয়। কিন্তু তারপরেও বিকাশ কোড নাম্বারটি আমাদের সকলেরই জানা থাকা উচিত।

আরো পড়ুনঃ মোবাইলে ফ্রি টিভি দেখার উপায়  

কারণ আমাদের মাঝে অনেকেই স্মার্টফোন ব্যবহার করে। অনেকেই বাটন ফোন ব্যবহার করে। তারা তো আর অ্যাপস ব্যবহার করতে পারবে না। তাই বিকাশ কোড নাম্বার জানা দরকার। এখন প্রশ্ন হলো বিকাশ কোড নাম্বার কত? বিকাশ কোড নাম্বার হলো *247#। আপনি এই কোডটি মোবাইলের ডায়াল বক্সে দিয়ে ডায়াল করে বিকাশের অনেক কিছু দেখতে পারবেন। আশা করছি বুঝতে পেরেছেন। এখন চলুন বিকাশ হেল্প লাইন নাম্বার কত ও অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জেনে নেই।

বিকাশ হেল্প লাইন নাম্বার কত?

অনেক সময় বিকাশে লেনদেন করার সময় নেটওয়ার্কের কারণে বিভিন্ন ধরনের সমস্যা হতে পারে। আবার আপনার যে সিমে বিকাশ অ্যাকাউন্ট খোলা আছে সেই সিম যদি হারিয়ে যায় তাহলেও হতে পারে সমস্যা। তাই বিকাশ হেল্প লাইন নাম্বার জানা থাকা দরকার। কারণ আপনার বিকাশ একাউন্ট যুক্ত সিমটি যদি হারিয়ে যায় তাহলে দ্রুত বিকাশ হেল্প লাইন নাম্বারে ফোন দিয়ে আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দিতে হবে। আর এর জন্য আপনাকে অবশ্যই বিকাশ হেল্পলাইন নাম্বার জানতে হবে। এখন প্রশ্ন হলো বিকাশ হেল্প লাইন নাম্বার কত? বিকাশের হেল্প লাইন নাম্বার হলো ১৬২৪৭ অথবা ০২-৫৫৬৬৩০০১ অথবা আপনি এই support@bkash.com ইমেইল ঠিকানাই মেইলও করতে পারে। আপনার বিকাশ একাউন্টে যেকোনো সমস্যা সমাধান করার জন্য আপনি এই নাম্বারে ফোন দিয়ে সমাধান করতে পারবেন।

অগ্রণী ব্যাংক হেল্পলাইন নাম্বার

বর্তমান সময়টা এমন একটি সময় যেখানে ক্যাশ টাকা ব্যবহার করার চাইতে মানুষ ব্যাংকে টাকা ব্যবহার করতে বেশি পছন্দ করে। কিন্তু সেই ব্যাংকেইও অনেক সময় নেটওয়ার্কের কারণে নানান সমস্যা দেখা দিতে পারে। আর এই সমস্যাগুলো সমাধান করার জন্য আপনার প্রত্যেকেরই হেল্পলাইন নাম্বার জানা থাকা দরকার। তাই এই পোস্টটিতে আমরা আপনাদেরকে শুধু অগ্রণী ব্যাংক হেল্পলাইন নাম্বার জানিয়ে দেবো। যাতে করে আপনার অগ্রণী ব্যাংক একাউন্টে কোন প্রবলেম হলে সরাসরি হেল্প লাইনের ফোন দিয়ে সমস্যা সমাধান করতে পারেন। 

আরো পড়ুনঃ কোন কোম্পানি চ্যাট জিপিটি তৈরি করেছে 

অগ্রণী ব্যাংক হেল্পলাইন নাম্বার হলো 02223384188, 9585748, 9585749 অথবা ফ্যাক্স 9513752। অথবা অগ্রণী ব্যাংকে একাউন্টের যেকোনো সমস্যার সমাধান করার জন্য আপনারা এই mdagrani@agranibank.org ইমেইল ঠিকানায় মেইলও করতে পারেন। এখন তুলুন আমরা অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম ও বিকাশ কাস্টমার কেয়ার কবে বন্ধ থাকে এই সম্পর্কে কিছু তথ্য জেনে নেই।

বিকাশ কাস্টমার কেয়ার কবে বন্ধ থাকে?

আপনারা হয়তো অনেকেই জানেন না যে বিকাশ কাস্টমার কেয়ার কবে বন্ধ থাকবে। যার কারণে অনেকেই বিকাশ কাস্টমার কেয়ারে গিয়ে বন্ধু দেখতে পান। তাই এই পোস্টটিতে আমরা আপনাদেরকে বিকাশ কাস্টমার কেয়ার কবে বন্ধ থাকে ও কবে খোলা থাকে তা জানিয়ে দেবো। বিকাশ কাস্টমার কেয়ার স্বাভাবিকভাবে সকাল ১০ ঘটিকা থেকে সন্ধ্যা ৭ ঘটিকা পর্যন্ত (সপ্তাহে ৭ দিন সরকারি ছুটি ও শুক্রবার ব্যতীত) খোলা থাকে। এছাড়াও বিকাশ কাস্টমার কেয়ারের এলাকাভিত্তিক কিছু সাপ্তাহিক ছুটির দিন রয়েছে। সেই দিনগুলোতেই করে এলাকার বিকাশ কাস্টমার কেয়ার গুলো বন্ধ থাকে। সেই দিনগুলো হলো ঢাকা বনশ্রী রবিবার বন্ধ থাকে, ঢাকা মোহাম্মদপুর বৃহস্পতিবার বন্ধ থাকে, বাগেরহাট মোড়েলগঞ্জ শনিবার বন্ধ থাকে, ঢাকা ডেমরা সোমবার বন্ধ থাকে। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন বিকাশ কাস্টমার কেয়ার কবে বন্ধ থাকে। এখন চলুন বিকাশে মাসে কত টাকা লেনদেন করা যায় ও অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জেনে নেই।

বিকাশে মাসে কত টাকা লেনদেন করা যায়?

আমাদের মাঝে যাদের বিকাশ একাউন্ট হয়েছে তারা তো প্রতিদিন প্রায় বিকাশে লেনদেন করে থাকি। কিন্তু আমরা কি জানি বিকাশে মাসে কত টাকা লেনদেন করা যায়। বা বিকাশে প্রতিদিন সর্বোচ্চ কত টাকার লেনদেন করা যায় অথবা প্রতি মাসে সর্বোচ্চ কত টাকা লেনদেন করা যায় এই সম্পর্কে। আমার মনে হয় ফিফটি পার্সেন্ট মানুষও এটি জানে না যে বিকাশে মাসে সর্বোচ্চ কত টাকা লেনদেন করা যায় এই সম্পর্কে। তাই যারা এই সম্পর্কে সম্পর্কে জানেন না তারা জেনে নিন। 

আরো পড়ুনঃ চ্যাট জিপিটি ডাউনলোড কিভাবে করবেন

একজন বিকাশ গ্রাহক তার বিকাশ একাউন্ট থেকে প্রতিদিন সর্বোচ্চ ২৫,০০০ টাকা আর প্রতি মাসে সর্বোচ্চ ১,৫০,০০০ টাকা ক্যাশ আউট করতে পারবে (এটি কিন্তু এজেন্ট এবং এটিএম এর সমন্বয়ে)। এছাড়াও একজন বিকাশ গ্রাহক তার বিকাশ একাউন্টে প্রতিদিন সর্বোচ্চ ৩০,০০০ টাকা ক্যাশ ইন এবং পাশে সর্বোচ্চ ৩,০০,০০০টাকা ক্যাশ ইন করতে পারবে। আশা করছি আপনারা বিষয়টি জানতে পেরেছেন। এখন চলুন অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম জেনে নেই।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

বলুন তো ব্যাংক আর মোবাইল ব্যাংকিং এর মধ্যে পার্থক্য কি? আপনি যদি এই পার্থক্য জেনে থাকেন তাহলে তো ভালো আর যদি না জেনে থাকেন তাহলে আমরা বলছি। ব্যাংক আর মোবাইল ব্যাংকিং এর মধ্যেও সবচেয়ে বড় বড় যেটি পার্থক্য সেটি হলো- আপনি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে যেকোনো সময় যে কোন জায়গা থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন কিন্তু ব্যাংক থেকে যেকোনো সময় যে কোন জায়গা থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন না। 

কারণ একটু নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকে। আর মোবাইল ব্যাংকিং ২৪ ঘন্টায় সার্ভিস দেয়। তাই বর্তমানে বেশিরভাগ মানুষ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে লেনদেন করতে চাই। আপনি বলছেন যে আমার অগ্রণী ব্যাংক একাউন্ট রয়েছে এখন আমি কি এই ব্যাংকে মোবাইল ব্যাংকিং এর সুবিধাটি পাব। হ্যাঁ, পাবেন। বর্তমানে প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে দেশের ব্যাংকিং ব্যবস্থাও উন্নত হয়েছে। 

তাই অগ্রণী ব্যাংকের গ্রাহকরা এখন থেকে তাদের একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন। আবার বিকাশ থেকে ব্যাংকেও টাকা পাঠাতে পারবেন। এখন প্রশ্ন হচ্ছে অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম কি? আপনি কিভাবে আনবেন। চলুন তাহলে অগ্রণী ব্যাংক থেকে বিকাশের টাকা আনার নিয়ম দেখে নেই।

আরো পড়ুনঃ আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত iPhone 14 pro Max price

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার জন্য প্রথমে আপনাকে আপনার বিকাশ একাউন্টে অগ্রণী ব্যাংক একাউন্ট গুলি অ্যাড করতে হবে। তারপর ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা আনতে পারবেন। এখন এই ব্যাংক অ্যাকাউন্ট কিভাবে এড করবেন চলুন সেটি দেখে নেই।

ধাপ-১ঃ প্রথমে বিকাশ অ্যাপটি ওপেন করবেন। তারপর আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে। সেখান থেকে অ্যাড মানি অপশনে ক্লিক করবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-২ঃ অ্যাড মানি অপশনে ক্লিক করার পর আপনার সামনে নিজের মত একটি ইন্টারফেস আসবে। সেখান থেকে ব্যাংক টু বিকাশ অপশনে ক্লিক করবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৩ঃ ব্যাংক টু বিকাশ অপশনে ক্লিক করার পর আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে সেখান থেকে ব্যাংক একাউন্ট অপশনে ক্লিক করবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৪ঃ ব্যাংক অ্যাকাউন্ট অপশনে ক্লিক করার পর আপনার সামনে অনেকগুলো ব্যাংকের নাম আসবে। আমরা যেহেতু অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনব তাই অগ্রণী ব্যাংকে ক্লিক করে দেব।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৫ঃ অগ্রণী ব্যাংকে ক্লিক করার পর। আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে। সেখান থেকে ব্যাংক একাউন্ট যোগ করুন অপশনে ক্লিক করবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৬ঃ এখানে ক্লিক করার পর আপনার সামনে নিচের মতো যে ইন্টারফেসটি আসবে, সেখানে আপনার ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারটি দেবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৭ঃ এই জায়গায় আপনার ব্যাংক একাউন্ট যে নামে খোলা আছে। সেই নামটি সঠিকভাবে টাইপ করতে হবে। এরপর এগিয়ে যান অপশনে ক্লিক করে দেবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৮ঃ এগিয়ে যান অপশনটিতে ক্লিক করার পর আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে। এবং আপনার মোবাইলে একটি otp কোড যাবে। সেই কোডটি এখানে বসিয়ে দেবেন এবং সাবমিট অপশনে ক্লিক করে দেবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-৯ঃ সাবমিট অপশনে ক্লিক করার পর আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে। যদি নিচের মত ইন্টারফেস আসে তাহলে আপনার ব্যাংক অ্যাকাউন্টটি আপনার বিকাশ একাউন্টে যোগ হয়ে যাবে। এবং হোম পেজে ফিরে যাবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

আরো পড়ুনঃ বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে

ধাপ-১০ঃ এখন অগ্রণী ব্যাংক থেকে টাকা আনার জন্য আপনাকে আবার অ্যাড মানি অপশনে ক্লিক করতে হবে। এরপর ব্যাংক টু বিকাশ আপনি ক্লিক করতে হবে। এরপর ব্যাংক অ্যাকাউন্ট অপশনে ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে। সেখানে আপনার সেভ করা ব্যাংকটিতে ক্লিক করে দেবেন। আমরা অগ্রণী ব্যাংক সেভ করেছিলাম তাই অগ্রণী ব্যাংকে ক্লিক করে দিলাম।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-১১ঃ সেভ করা ব্যাংকে ক্লিক করলে আপনার সামনে নিচের মত একটি ইন্টারফেস আসবে। সেখানে সরাসরি আপনার ব্যাংক একাউন্টে ক্লিক করে দেবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

ধাপ-১২ঃ ব্যাংক একাউন্টে ক্লিক করার পর আপনার সামনে আবার একটি ব্যাংক একাউন্ট এবং নাম্বার চাইবে সেখানে নাম্বারটি দিয়ে আবার ব্যাংক অ্যাকাউন্টে ক্লিক করবেন। তাহলে আপনার সামনে নিজের মত একটি ইন্টারফেস আসবে।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম

এখন এই জায়গায় আপনি আপনার ব্যাংকে যত টাকা আছে সেই পরিমাণ টাকা বসিয়ে বিকাশে আনতে পারবেন। আশা করছি আপনাদেরকে পুরো প্রসেসটি বোঝাতে পেরেছি। আপনি চাইলে ঘরে বসেই এখন ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে পারবেন।

অগ্রণী ব্যাংক থেকে বিকাশ লেনদেন এর সুবিধা

অগ্রণী ব্যাংকের গ্রাহকদের কথা চিন্তা করেই কর্তৃপক্ষ বিকাশে অগ্রণী ব্যাংক সহ আরো বিভিন্ন ব্যাংক একাউন্ট যুক্ত করার পদ্ধতিটি চালু করেছে। যাতে করে ব্যাংকের গ্রাহকরা খুব সহজে ই ব্যাংক একাউন্ট থেকে বিকাশে টাকা লেনদেন করতে পারে। কারণ ব্যাংক অনেক সময়ই বন্ধ থাকে। কিন্তু বিকাশ থেকে আপনি সবসময় লেনদেন করতে পারবেন। ব্যাংক একাউন্ট এর মাধ্যমে আপনি সব জায়গা থেকে লেনদেন করতে পারবেন না কিন্তু বিকাশের যে কোন জায়গা থেকে লেনদেন করা যায়। এছাড়াও অগ্রণী ব্যাংক থেকে বিকাশ লেনদেন করার জন্য গ্রাহকরা যে সুবিধা গুলো পাবে তা হলো-

  • সহজ, দ্রুত ও নিরাপদ লেনদেন করতে পারবে।
  • বিকাশ একাউন্ট থেকে যেকোনো সময় ব্যাংকে টাকা জমা করতে পারবে।
  • আবার ব্যাংক থেকে যেকোনো সময় বিকাশে টাকা আনতে পারবে ইত্যাদি।

আরো পড়ুনঃ বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

এছাড়াও অগ্রণী ব্যাংকের গ্রাহকরা আরো অনেক সুবিধা পাবে। সেগুলো আপনি যখন লেনদেন করবেন তখনই বুঝতে পারবেন।

লেখকের শেষকথা

প্রিয় পাঠক বৃন্দ, এতক্ষণ আপনাদের সাথে আমরা অগ্রণী ব্যাংক থেকে বিকাশে টাকা আনার নিয়ম বা কিভাবে ব্যাংক থেকে বিকাশে টাকা আনবেন এই বিষয়টি দেখিয়েছি। আপনি যদি পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ে থাকেন তাহলে আপনিও যেকোন সময় ব্যাংক থেকে বিকাশে টাকা আনতে পারবেন। আর বিকাশে লেনদেন করতে সব সময় সতর্ক থাকবেন যে- বিকাশ কিন্তু কখনো আপনার ফোনে পাঠানো কোন ওটিপি কোড জানতে চাইবে না। তাই কখনো কেউ যদি আপনার কাছ থেকে ওটিপি কোড চাই তাহলে অবশ্যই কর্তৃপক্ষকে অবহিত করবেন এবং ভুলেও ওটিপি কোড দেবেন না। আশা করছি বুঝতে পেরেছেন বিষয়টি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং আপনাদের লেনদেন বরকতময় হোক। ধন্যবাদ।

Share this post with your friends

See previous post See Next Post
No one has commented on this post yet
Click here to comment

Please comment according to Blogger Mamun website policy. Every comment is reviewed.

comment url