iPhone 14 Pro: আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত iPhone 14 pro Max price

শুধু বাংলাদেশ ও ভারত নয় সমগ্র বিশ্বেই আজ apple এর ফোন ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। অল্প কিছুদিন আগেই অ্যাপল আবার তাদের আইফোন ১৪ সিরিজের নতুন দুটি ফোন নিয়ে হাজির হয়েছে। সেই দুটি ফোন হলো iPhone 14 Pro এবং iPhone 14 pro Max। অ্যাপেলের এই ফোন দুটি সবাই কিনতে আগ্রহী। তবে জানেন কি আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে। যদি না জেনে থাকেন তাহলে জেনে নিন এই পোস্টটি থেকে আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে।

আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত iPhone 14 pro Max price

আপনি কি জানতে চান অ্যাপেলের নতুন সিরিজের দুটি ফোনের দাম সম্পর্কে। যদি জানতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ এই পোস্টটিতে আমরা আলোচনা করেছি আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে। এছাড়াও আইফোন ১৪ প্রো ফোনের দাম সম্পর্কে জানতে পারবেন এই পোস্টটি থেকে।

ভূমিকা - আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত

অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবস এর প্রস্তুত ফোন আইফোন। যা সেই শুরু থেকেই অনেক জনপ্রিয়তা লাভ করেছে। ইভেন এখন পর্যন্ত আইফোন সবার কাছে জনপ্রিয় একটি মোবাইল। সবাই চায় আইফোন ব্যবহার করতে। অল্প কিছুদিন আগেই অ্যাপল কোম্পানি তাদের আইফোন ১৪ সিরিজের আরো নতুন দুটি মডেল নিয়ে হাজির হয়েছে। যেই মডেল দুটি ইদানিং সকলের মাঝে অনেক সারা ফেলেছে। অ্যাপল কোম্পানির আইফোন ১৪ সিরিজের নতুন দুটি ফোন হলো iPhone 14 Pro এবং iPhone 14 pro Max (আইফোন ১৪ প্রো ম্যাক্স)।

আজকের পোস্টটিতে আমরা আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে জানবো। এর পাশাপাশি আমরা আইফোন ১৪ প্রো ফোনের দাম কত এই সম্পর্কেও জেনে নেব। তবে এই পোস্টটি থেকে আমরা মূলত যে বিষয়গুলো জানবো সেটি হলো আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত, iPhone 14 pro Max এর ফুল স্পেসিফিকেশন কেমন, আইফোন ১৪ প্রো ম্যাক্স ব্যবহারের সুবিধা ও অসুবিধা কেমন, আইফোন ১৪ প্রো ম্যাক্স কেন ব্যবহার করবো ইত্যাদি বিষয়গুলো সম্পর্কে। চলুন তাহলে জেনে নেওয়া যাক আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে।

iPhone 14 pro Max এর ফুল স্পেসিফিকেশন

আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে জানার আগে আমরা iPhone 14 pro Max এর ফুল স্পেসিফিকেশন সম্পর্কে আগে জেনে নেই। আপনি যদি iPhone 14 pro Max এর ফুল স্পেসিফিকেশন সম্পর্কের জানেন তাহলে আইফোন ১৪ প্রো ম্যাক্স এর দাম যতই হোক না কেন আপনি কিন্তু এই ফোনটি কিনতেই চাইবেন। কারণ এই ফোনটিতে আইফোন ১৪ সিরিজের আগের ফোন গুলো চাইতে আরো উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

আরো পড়ুনঃ ডিস লাইন ছাড়া টিভি দেখার উপায়  

এবং সাথে যোগ করা হয়েছে আরো নতুন কিছু সুযোগ সুবিধা। এখন চলুন আমরা iPhone 14 pro Max এর ফুল স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেই। এবং এই ফোনটির স্পেসিফিকেশন জানার পরে আমরা জেনে নেব আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে। আর আপনি যদি আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

১। রিলিজ ডেটঃ আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রথম অফিসিয়াল ভাবে রিলিজ করা হয় ২০২২ সালের ৭ সেপ্টেম্বর। এবং পরবর্তীতে এটি আবার রিলিজ করা হয় ২০২২ সালের ১৬ সেপ্টেম্বর। ফোনটি যখন রিলিজ করা হয়েছিল তখন এই ফোনটি অনেক সাড়া ফেলেছিল। সবাই এই ফোনটি কেনার জন্য পাগল হয়ে গিয়েছিল। অনেকে তো কিডনি বিক্রি করে ফোনটি কিনেছিল।

২। কালারঃ আপনারা আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনটি ৪ টি কালারে পাবেন। কালার চারটি হলো সিলভার, ডিপ বেগুনি, স্পেস ব্ল্যাক, গোল্ডেন কালার। এই চারটি কালারের মধ্যে আমার কাছে সিলভার এবং স্পেস ব্ল্যাক কালারটি ভালো লেগেছে। আপনারা চাইলে দেখতে পারেন।

৩। নেটওয়ার্কঃ আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনটিতে আপনারা 2G , 3G,4G , 5G নেটওয়ার্ক ব্যবহার করার সুযোগ পাবেন। আর এই নেটওয়ার্কগুলো অবশ্যই অনেক ফাস্টেড নেটওয়ার্ক।

৪। সিমঃ এই ফোনটিতে আপনি ডুয়াল সিম ব্যবহার করতে পারবেন। এক্ষেত্রে সিম হতে হবে ন্যানো-সিম এবং ইএসআইএম সিম।

৫। ডিসপ্লেঃ আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনটির ডিসপ্লে সত্যিই অসাধারণ। এই ফোনটির ডিসপ্লে সত্যি দেখার মত ডিসপ্লে। এই ফোনটিতে ইউজ করা হয়েছে 6.7 ইঞ্চি এর একটি ডিসপ্লে যার রেজুলেশন HD+ 1290 x 2796 পিক্সেল 460 পিপিআই। এই ফোনটির সাইজ এত নিখুঁতভাবে বানান হয়েছে যা আপনি হাতে নিলেই বুঝতে পারবেন, যে কিছু একটা হাতে নিয়েছেন ব্র্যান্ডেড ব্র্যান্ডেড ভাব।

৬। ওজনঃ এই ফোনটির উচ্চতা হলো 160.7 Mm এবং চওড়া হলো 77.6 Mm। এছাড়াও এই ফোনটি থিকনেস হলো 7.85 Mm এবং এই ফোনটির ওজন 240 গ্রাম।

৭। ওয়াটারপ্রুফঃ এই ফোনটি আপনি ৩০ মিনিট ৬ মিটার পানির নিচে ডুবিয়ে রাখতে পারবেন কোন সমস্যা হবে না। এটি ওয়াটারপ্রুফ মোবাইল।

৮। স্টোরেজঃ আপনি আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনটিতে পাচ্ছেন অসাধারণ স্টোরেজ। এই ফোনটিতে আছে ৬ জিবি র‌্যাম ও 128 / 256 / 512 GB / 1 TB (NVMe) জিবি রম। যেখানে আপনি অসংখ্য ডাটা স্টোর করে রাখতে পারবেন।

৯। ক্যামেরাঃ আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনটির ক্যামেরা মানেই অন্যরকম ব্যাপার। এই ফোনটিতে আপনারা মোবাইলের পিছনের ক্যামেরা পাবেন কোয়াড 48+12+12 মেগাপিক্সেল + TOF 3D LiDAR স্ক্যানার মেগাপিক্সেল ও ভিডিও রেকর্ডিং 4K। এবং সেলফি ক্যামেরার জন্য পাবেন ডুয়াল ১২ মেগাপিক্সেল প্লাস SL 3D মেগাপিক্সেল ও ভিডিও রেকর্ডিং 4K।

আরো পড়ুনঃ ফ্রি ডিস দেখার উপায়

১০। প্রসেসরঃ iPhone 14 pro Max ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যাপলের A16 Bionic চিপসেট। এবং iPhone 14 pro Max ফোনটিতে প্রসেসর হিসেবে হেক্সা কোর 3.46 GHz পর্যন্ত ও Apple GPU (5-কোর গ্রাফিক্স) ব্যবহার করা হয়েছে। এবং এই ফোনটিতে iOS 16 এর অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। যার ফলে এই ফোনটি আইফোন ১৪ সিরিজের সবগুলো ফোনের চাইতে অনেক ভালো পারফরম্যান্স দিচ্ছে।

১১। ব্যাটারিঃ আইফোন ১৪ প্রো ম্যাক্স ফোনটিতে ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে লিথিয়াম আয়ন- mAh। যা কিনা সত্যিই অসাধারণ। এই ফোনটিতে আপনি দ্রুত চার্জিং সুবিধা পাবেন। এছাড়াও এই ফোনটিতে আপনি ওয়ারলেস চার্জিং সুবিধা পাবেন। যদিও বর্তমানে এই ফোনটির ব্যাটারি নিয়ে অভিযোগ জানিয়েছে গ্রাহকরা। কিন্তু অ্যাপল কোম্পানি এখনো অভিযোগগুলো গ্রহণই করেনি।

আশা করছি আপনারা আইফোন ১৪ প্রো ম্যাক্স এর ফুল স্পেসিফিকেশন জানতে পেরেছেন। এখন চলুন আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত তা জেনে নেই।

আইফোন ১৪ প্রো ম্যাক্স ব্যবহারের সুবিধা

আপনি যদি আইফোন ১৪ প্রো ম্যাক্স কিনতে চান বা ব্যবহার করতে চান তাহলে আপনাকে অবশ্যই এই ফোনটির সুবিধা ও অসুবিধা সম্পর্কে জানতে হবে। এবং জানতে হবে আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কেও। প্রথমে চলুন আমরা আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটির সুবিধা জেনে নেই।

  • স্প্যাম মেসেজ বা স্প্যাম মেইল ফিল্টার করার সুবিধাটি আপনারা আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটিতে পাবেন। যার ফলে ফোনটি হ্যা*ক হওয়া বা ফোনটি থেকে তথ্য চুরি হওয়ার সম্ভাবনা থাকে না।
  • আইফোনের যে ফেস লক দেওয়া হয় সেই ফিচারটি খুব অন্ধকারেও ব্যবহারকারী দ্বারা সেই ফেসলকটি খুব সহজেই আনলক করা যায়। যেখানে এন্ড্রয়েড ফোন গুলোতে করা যায় না।
  • আইফোনের মেসেজ অ্যাপটির মাধ্যমে আপনি নানা ধরনের অর্থ লেনদেন এর সুবিধাটি পাবেন। এই সুবিধাটি আপনারা বার্তা পাঠিয়ে চালু করতে পারবেন।
  • আইফোনে রয়েছে ভার্চুয়াল সহকারী অ্যাসিস্ট্যান্ট সিড়ি। যাকে আপনি যেকোনো ধরনের প্রশ্ন করলে আইফোনে থাকা সিড়ি নামক এয়াই সফটওয়্যারটি আপনাকে উত্তর দিয়ে দেবে। এই সফটওয়্যারটি প্রায় ৫ টি ভাষা অনুবাদ করতে পারে।
  • এই ফোনটিতে আপনি পাবেন সহজ সেটআপ। আপনি এই ফোনটি খুব সহজেই সেটআপ করতে পারবেন। যার ফলে এই ফোনটি অনেকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।
  • এই ফোনটিতে আপনারা 5G দ্রুত গতি সম্পন্ন নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন। 
  • এই ফোনটি একটি ওয়াটারপ্রুফ ফোন। যার ফলে আপনি এই ফোনটি পানিতে ব্যবহার করতে পারবেন।
  • এই ফোনটি স্যাটেলাইটের মাধ্যমে জরুরী মুহূর্তে বার্তা পাঠাতে সক্ষম।
  • কোন গাড়ির দুর্ঘটনা ঘটলে আপনি এই ফোনটি ব্যবহার করে শনাক্ত করতে পারবেন।
  • এই ফোনটিতে আপনি পাবেন ফার্স্ট চার্জিং এর সুবিধা।
  • এই ফোনটিতে আপনারা পাবেন বিশ্বের সবচেয়ে ভালো প্রসেসর অ্যাপলের A16 Bionic চিপসেট। যার ফলে এই ফোনটি দিয়ে আপনি দ্রুত গতিতে কাজ সম্পন্ন করতে পারবেন ইত্যাদি।

আরো পড়ুনঃ বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে

এছাড়াও আরো অনেক সুবিধা রয়েছে আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটির। যেগুলো আপনি যদি এই ফোনটি ব্যবহার করেন তাহলে বুঝতে পারবেন। এখন চলুন আমরা আইফোন ১৪ প্রো ম্যাক্স ব্যবহারের অসুবিধা ও আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে জেনে নেই।

আইফোন ১৪ প্রো ম্যাক্স ব্যবহারের অসুবিধা

আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটি এত উন্নত প্রযুক্তি দিয়ে তৈরি করার পরেও এর কিছু অসুবিধা রয়েছে। তাই এই ফোনটি কেনার আগে অবশ্যই এই ফোনটির অসুবিধা গুলো জেনে রাখা দরকার। আইফোন ১৪ প্রো ম্যাক্স ব্যবহারের অসুবিধা গুলো হলো-

  • এই ফোনটিতে আপনি অ্যাপলের আইডি ছাড়া কোন অ্যাপস ডাউনলোড করতে পারবেন না।
  • এই ফোনটিতে কোন 3.5 মিমি জ্যাক বা মাইক্রোএসডি স্লট নেই।
  • এই ফোনটিতে আপনারা কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাবেন না।
  • এই ফোনটিতে আপনারা এফএম রেডিও এর সুবিধা কি পাবেন না।
  • আইফোনে গুগলের ম্যাপ ব্যবহার করা হয়নি। এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যাপলের নিজস্ব ম্যাপ যা অনেক ভুলভাল তথ্য দেয় ইত্যাদি।

মূলত উপরে উল্লেখিত অসুবিধা গুলো আপনারা আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটিতে পাবেন। এখন চলুন আমরা আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত এই সম্পর্কে জেনে নেই।

আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত  iPhone 14 pro Max price

আমাদের মাঝে অনেকেই জানতে চান আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটির দাম কত এই সম্পর্কে। তাই আজকের পোস্টটিতে আমরা আপনাদেরকে জানিয়ে দেবো ভারত এবং বাংলাদেশে আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটির দাম কত এই সম্পর্কে। চলুন তাহলে জেনে নেওয়া যাকআইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত।

আরো পড়ুনঃ 10000 টাকার মধ্যে ভালো মোবাইল ফোন 2023

বাংলাদেশে আইফোন ১৪ প্রো ম্যাক্স iPhone 14 pro Max মোবাইল ফোনটি স্টোরেজ অনুযায়ী দাম নিচের তালিকা আকারে তুলে ধরা হলো।

  • ১২৮ জিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ২০১,৫৯৯ টাকা (অফিশিয়াল)।
  • ২৫৬ জিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ২১৯,৬৯৯ টাকা (অফিশিয়াল)।
  • ৫১২ জিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ২৫৫,৮৯৯ টাকা (অফিশিয়াল)।
  • ১ টিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ২৮৯,৯৯৯ টাকা (অফিশিয়াল)।

ভারতে আইফোন ১৪ প্রো ম্যাক্স iPhone 14 pro Max মোবাইল ফোনটি স্টোরেজ অনুযায়ী দাম নিচের তালিকা আকারে তুলে ধরা হলো।

  • ১২৮ জিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ১৩৯,৯০০ রুপি।
  • ২৫৬ জিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ১৪৯,৯০০ রুপি।
  • ৫১২ জিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ১৬৯,৯০০ রুপি।
  •  ১ টিবি iPhone 14 pro Max মোবাইল ফোনটির দাম ১৮৯,৯০০ রুপি।

আশা করছি আপনারা আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটির দাম সম্পর্কে জানতে পেরেছেন। আপনার যদি বাজেট থাকে তাহলে অবশ্যই ফোনটি ক্রয় করবেন। কারণ এই ফোনটির ফিচার অসাধারণ।

আইফোন ১৪ প্রো ম্যাক্স কেন ব্যবহার করবেন

আমরা যদি আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটি সার্বিক দিক বিবেচনা করি। তাহলে আমার মনে হয় এই মোবাইল ফোনটি ব্যবহার করা উচিত। কারণ এই মোবাইল ফোনটিতে আমরা সবচেয়ে বড় যে সুবিধাটি পাব সেটি হচ্ছে হ্যা*কিং সুবিধা। এই মোবাইল ফোনটি থেকে আপনার পার্সোনাল ইনফরমেশন গুলো কখনোই হ্যা*ক করা সম্ভব না। এছাড়াও এই মোবাইল ফোনটিতে যে প্রসেসর ব্যবহার করা হয়েছে তা পুরো বিশ্বের মধ্যে সেরা প্রসেসরের তালিকায় ১ নম্বরে রয়েছে।

আরো পড়ুনঃ বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

তাহলে বুঝতেই পারছেন কি স্পিডে আপনি এই ফোনটি ব্যবহার করে কাজ করতে পারবেন। এছাড়াও এই ফোনটিতে যে ক্যামেরা ব্যবহার করা হয়েছে তা সত্যিই অসাধারণ। এছাড়া আপনি যখন এই ফোনটি হাতে নেবেন তখন আপনার মাঝে একটি অন্যরকম ব্যাপার চলে আসবে। যেটি বলে বোঝানোর মত না। এছাড়াও এই ফোনটি একটি ওয়াটারপ্রুফ মোবাইল। এই ফোনটি ব্যবহার করে আপনি পানির নিচে গিয়েও ছবি তুলতে পারবেন। যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এই ফোনটি অনেক ভালো হবে।

এছাড়াও এই ফোনটির যদি আমরা সার্বিক দিক বিবেচনা করি তাহলে আমাদের মধ্যে ফোনটি ব্যবহার করা উচিত। আর প্রত্যেকের একটা স্বপ্ন থাকে iphone ব্যবহার করার। কারণ এটি একটি ব্র্যান্ড। এছাড়াও এই ফোনটির ফিচারগুলো নিয়ে আমরা এই পোস্টটিতে উপরের দিকে আলোচনা করেছি। আপনি ফোনটির স্পেসিফিকেশন গুলো দেখেন তাহলে আপনি নিজেই বুঝতে পারবেন কেন এই ফোনটি ব্যবহার করা উচিত। আশা করছি বুঝতে পেরেছেন।

লেখকের শেষকথা 

প্রিয় পাঠক বৃন্দ এতক্ষণ আপনাদের সাথে আমরা আলোচনা করলাম আইফোন ১৪ প্রো ম্যাক্স দাম কত iPhone 14 pro Max price নিয়ে। আশা করছি আপনারা সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়েছেন এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মোবাইল ফোনটি সম্পর্কে বিস্তারিত জেনেছেন। আপনারা যদি এরকম আরো প্রযুক্তি বিষয়ক আর্টিকেল পড়তে চান তাহলে অবশ্যই এই Blogger Mamun ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করবেন। এই ওয়েবসাইটে নিয়মিত বিভিন্ন ধরনের প্রযুক্তি বিষয়ক তথ্য প্রকাশ করা হয়।

Share this post with your friends

See previous post See Next Post
No one has commented on this post yet
Click here to comment

Please comment according to Blogger Mamun website policy. Every comment is reviewed.

comment url