বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে রিপ্লেসমেন্ট করার নিয়ম

আপনি যদি বাংলালিংক সিম কোম্পানির 3G সিম ব্যবহার করে থাকেন তাহলে সেই সিমটি দ্রুত রিপ্লেস করে নিন। কারণ বর্তমানে বাংলাদেশে বাংলালিংক সিম কোম্পানি তাদের সিম গুলো আপডেট করে 4G সিমের রূপান্তর করেছে। এর পাশাপাশি বাংলালিংক সিম কোম্পানি 5G সিম আনার পরিকল্পনাও করছে। এখন প্রশ্ন করতে পারেন তাহলে কিভাবে বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করব আর বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে?

বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে রিপ্লেসমেন্ট করার নিয়ম
এই প্রশ্নের উত্তর আপনারা এই পোস্টটি থেকে জানতে পারবেন। কারণ এই পোস্টটিতে আমরা আলোচনা করব বাংলা লিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগে, রিপ্লেস করার সময় বাংলালিংক সিম কি অফার দিচ্ছে, বাংলালিংক সিম রিপ্লেস করার নিয়ম ইত্যাদি বিষয়গুলো নিয়ে। তাই বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে ও নিয়ম সম্পর্কে জানতে অবশ্যই মনোযোগ সহকারে পোস্ট করুন।

ভূমিকা - বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে

আপনি যদি মোবাইল ফোন ব্যবহার করেন তাহলে অবশ্যই সিম ব্যবহার করবেন। কারণ মোবাইল ফোন ব্যবহার করা হয় মূলত যোগাযোগ করার জন্য এছাড়া অন্যান্য কাজ তো আছেই। আর এই যোগাযোগ করার জন্য অবশ্যই সিম লাগবে। আর এই সিম যদি হয় বাংলালিংক সিম তাহলে তো কোন কথাই নেই। কারণ বর্তমানে বাংলালিংক সিমের যে অফার দিচ্ছে তা সত্যি অবিশ্বাস্য। আর বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসানও বাংলালিংক থিম এর অ্যাড করছে। 

তাহলে বুঝতেছেন বাংলালিংক সিম কোম্পানি এখন কোথায় আছে। ইতিমধ্যে বাংলালিংক সিম কোম্পানি তাদের সিম গুলো 3G থেকে 4G তে রুপান্তর করেছে। এর পাশাপাশি বাংলালিংক সিম কোম্পানিটি ভবিষ্যতে 5G সিম আনার পরিকল্পনা করছে। তাই আপনারা যারা বাংলালিংক সিম এর 3G সিমটি ব্যবহার করছেন তারা দ্রুত সিমটি রিপ্লেস করে 4G করে ফেলুন। 

আরো পড়ুনঃ 10000 টাকার মধ্যে ভালো মোবাইল ফোন 2023

এখন আপনারা প্রশ্ন করতে পারেন যে কিভাবে বাংলালিংক সিম রিপ্লেস করবো আর বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে ইত্যাদি বিষয়গুলো নিয়ে।তাই আমরা এই পোস্টটিতে বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে, বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম, বাংলালিংক সিম রিপ্লেস করার সময় কি কি অফার থাকছে ইত্যাদি বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তাই চলুন আর দেরি না করে জেনে নেই বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে ও বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম সম্পর্কে।

বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট অফার কি থাকছে

বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে এবং বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম সম্পর্কে জানার আগে আমরা প্রথমে জানব বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট অফারে কি থাকছে। বাংলালিংক সিম কোম্পানি সিম রিপ্লেসমেন্টে কি অফার দিচ্ছে এই সম্পর্কে।

বাংলাদেশের বাংলালিংক সিম কোম্পানির তাদের সিম গুলো 3G থেকে 4G তে রূপান্তর করলেই দিচ্ছে দারুন সব অফার। এক্ষেত্রে একজন গ্রাহক যদি তার 3G বাংলালিংক সিমটি 4G সিমের রূপান্তর করে তাহলে সে পেয়ে যাবে ৮ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদের জন্য। এই ৮ জিবি ইন্টারনেটের মধ্য ৪ জিবি থাকবে ফাস্টেড ইন্টারনেট প্যাকেজ এবং বাকি ৪ জিবি থাকবে নরমাল ইন্টারনেট প্যাকেজ। আর মেয়াদ থাকবে ৭ দিন। অর্থাৎ আপনাকে ৭ দিনের মধ্যে এই প্যাকটি শেষ করতে হবে।

বাংলালিংক সিম কোম্পানি এই অফারটি শুধুমাত্র নির্দিষ্ট কিছু ব্যক্তিদেরকে দিচ্ছে। এক্ষেত্রে আপনি ফ্রি সিম রিপ্লেসমেন্ট এই অফারটি পাবেন কিনা তা জানতে ডায়াল করতে পারেন *5000*40# নাম্বারে। আর এই অফারটি শুধুমাত্র পাবেন হলো আপনার সিমটি 3G থেকে 4G সিমে রূপান্তর করার জন্য।

বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে

প্রিয় পাঠক বৃন্দ, আপনি কি আপনার বাংলালিংক 3G সিমটি 4G সিমে রূপান্তর করতে চান। আপনি কি জানতে চান বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে, বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম সম্পর্কে। যদি জানতে চান তাহলে এই পোস্টটি আপনার জন্য। কারণ এই পোস্টটিতে আমরা আপনাদেরকে জানিয়ে দেবো বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে আর বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম কি এই সম্পর্কে।

আরো পড়ুনঃ মোবাইল ফোন ব্যবহারের সুফল

কিছুদিন আগেও বাংলালিংক সিম কোম্পানি তাদের 3G বাংলালিংক সিম গুলো 4G সিমে ফ্রিতে রিপ্লেসমেন্ট করার সুযোগ দিয়েছিল। কিন্তু বর্তমানে বাংলালিংক সিম কোম্পানি তাদের এই ফ্রী সিস্টেমটিকে পেইড করে দিয়েছে। এখন আপনি যদি বাংলালিংকের কোন 3G সিম 4G সিমে রিপ্লেসমেন্ট করতে চান তাহলে অবশ্যই আপনাকে পেইড করতে হবে। এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে যে তাহলে বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে।

আসলে বাংলালিংক সিম রিপ্লেস করতে খুব একটা বেশি টাকা লাগে না। বাংলালিংক সিম রিপ্লেস করতে সাধারণত ২০০ অথবা ২৫০ টাকা লাগে। যেটি খুব একটা বেশি এমাউন্ট না। কারণ একটি সিমে একজন গ্রাহকের অনেক ধরনের তথ্য থাকে। যা ওই গ্রাহকের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আশা করছি আপনারা বুঝতে পেরেছেন বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে এই সম্পর্কে। এখন চলুন জেনে নেই বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করতে কি কি লাগে এই সম্পর্কে।

বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করতে কি কি লাগে

আমাদের মাঝে অনেকেই আছে যারা প্রশ্ন করে যে বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করতে কি কি লাগে? যার উত্তর আমরা এই পোস্টটিতে আলোচনা করবো। চলুন তাহলে জেনে নেই বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করতে কি কি লাগে অথবা অন্য যেকোন সিম রিপ্লেসমেন্ট করতে কি কি লাগে এই সম্পর্কে।

বর্তমানে বাংলাদেশে আপনি যেকোনো সিম রিপ্লেসমেন্ট করতে পারবেন যে কোন সিম অপারেটর থেকে। এক্ষেত্রে যেকোন সিম হোক সেটা বাংলালিংক, গ্রামীণফোন অথবা airtel সিম রিপ্লেসমেন্ট করতে আপনার ৩ টা জিনিস লাগবে।

  • ১। আপনি যে সিমটি রিপ্লেস করবেন সেই সিমের নাম্বার জানা থাকতে হবে।
  • ২। আপনার সিমটি যে নামে রেজিস্ট্রেশন করা সেই ব্যক্তির NID Card লাগবে।
  • ৩। সিমটি যার নামে রেজিস্ট্রেশন করা সিম রিপ্লেসমেন্ট করার সময় তাকে অবশ্যই সেখানে উপস্থিত থাকতে হবে।

সাধারণত বাংলাদেশে যেকোনো ধরনের সিম রিপ্লেসমেন্ট করার ক্ষেত্রে এই তিনটি ডকুমেন্টই লাগে। এর বাইরে অন্য কোন কিছু লাগে না। আশা করছি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন। এখন চলুন বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম জেনে নেই।

বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম

ধরুন, আপনি বাংলালিংক সিম ব্যবহার করেন এবং আপনি জানেন যে বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে, বাংলালিংক সিম রিপ্লেস করতে কি কি ডকুমেন্টস লাগবে, বাংলালিংক সিম রিপ্লেস করলে বাংলালিংক সিম কোম্পানি কি কি অফার দিচ্ছে এই সম্পর্কে। কিন্তু আপনি বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম সম্পর্কে জানেন না। তাহলে বিষয়টি সারারাত ধরে সাপ মারার পর সকালে উঠে দেখি সেটি কলার ফাতরা এর মতো হলো না। 

আরো পড়ুনঃ মোবাইল ফোন ব্যবহারের কুফল 

তাই বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার নিয়ম সম্পর্কে জানা দরকার। যা আপনারা এই পোস্টটি থেকে জানতে পারবেন। কারণ আমরা এই পোস্টটির মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দেবো বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম সম্পর্কে। তাই চলুন আলোচনা না বাড়িয়ে জেনে নেই বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম।

বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার জন্য আপনাকে অবশ্যই উপরে উল্লেখিত ডকুমেন্টসগুলো সংগ্রহ করতে হবে। উপরে উল্লেখিত ডকুমেন্টস গুলোর পাশাপাশি আপনাকে আরো দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সংগ্রহ করতে হবে। আর যার নামে সিমটি রেজিস্ট্রেশন করা তার দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি সংগ্রহ করবেন।

এরপর উপরে উল্লেখিত ডকুমেন্টস এবং ছবিগুলো সংগ্রহ করে সেগুলো নিয়ে চলে যাবেন বাংলালিংক সিম এর কাস্টমার কেয়ারে অথবা তাদের অনুমোদিত সিম অপারেটর কোন দোকানে। এরপর আপনার সিমের সমস্যাটি তাদেরকে ভালোভাবে বুঝিয়ে বলবেন এবং এটি আপনি রিপ্লেসমেন্ট করতে চান এই কথাটিও তাদেরকে বলবেন।

এরপর তারা আপনার কাছে উপরে উল্লেখিত ডকুমেন্টগুলো চাইবে। আপনি সেই ডকুমেন্টগুলো তাদেরকে দেবেন। এবং তারা আপনাকে একটি ফরম ফিলাপ করতে বলবে। আপনি সেই ফর্মটি খুবই ভালোভাবে লক্ষ্য করে পূরণ করবেন। এরপর ফরমটি ও আপনার অন্যান্য ডকুমেন্টস গুলো যা তারা চেয়েছিল সেগুলো একসাথে করে তাদের কাছে জমা দিবেন।

এরপর তারা আপনার সিমটির সত্যতা যাচাই করবে এবং রিপ্লেসমেন্ট প্রক্রিয়া শুরু করে দেবে। একপর্যায়ে তারা আপনার ২ হাতের ৪ আংগুলের ফিঙ্গারপ্রিন্ট নেবে আপনার সিমটি রিপ্লেসমেন্ট কনফার্ম করার জন্য। কারণ বর্তমানে সকল সিম বায়োমেট্রিক পদ্ধতিতে রেজিস্ট্রেশন করা হয়। বাংলালিংক সিমও সেম পদ্ধতিতে তাদের সিম রিপ্লেসমেন্ট করে।

আরো পড়ুনঃ মোবাইল ফোনের জনপ্রিয়তার কারণ

আপনার কাছ থেকে ফিঙ্গারপ্রিন্ট নেওয়ার পরে আপনার সিমটির রিপ্লেসমেন্ট পদ্ধতি শেষ হবে। এবং তারা আপনার কাছ থেকে সিম রিপ্লেসমেন্ট করার জন্য ২০০ টাকা চার্জ নেবে। আপনার সিমটি রিপ্লেসমেন্ট করলে আপনার আগের সিমে যে সকল নাম্বার ছিল ওই নাম্বারগুলো সব নাম্বারে চলে আসবে এবং আপনার আগের সিমটি নষ্ট হয়ে যাবে। আশা করছি আপনারা বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে এবং বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম জানতে পেরেছেন।

হারানো বাংলালিংক সিম তোলার উপায়

আমরা যারা মোবাইল ব্যবহার করি তাদের কাছে সিম খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস। কারণ এই সিমেই থাকে আমাদের যাবতীয় তথ্য। সিম হারিয়ে যাওয়া বিষয়টি স্বাভাবিক। তবে সিম হারিয়ে গেলে অবশ্যই আপনাকে সেই সিমটি বন্ধ করে দিতে হবে। না হলে আপনি অনেক বড় সমস্যায় পড়তে পারেন। আবার আপনি চাইলে আপনার হারানো বাংলালিংক সিম তুলতে পারবেন। এক্ষেত্রে হারানো বাংলালিংক সিম তোলার উপায় নিচে দেওয়া হলো।

আপনি যদি আপনার হারানো বাংলালিংক সিমটি উত্তোলন করতে চান বা তুলতে চান তাহলে অবশ্যই আপনাকে বাংলালিংক সিমের কাস্টমার কেয়ার অথবা সিম অপারেটরের সাথে যোগাযোগ করতে হবে। তাদের কাছে যেয়ে আপনি যখন বলবেন যে আপনার সিমটা হারিয়ে গেছে আপনি সেই সিমটি উত্তোলন করতে চান। তখন তারা আপনাকে আপনার সিমটি রিপ্লেসমেন্ট করতে বলবে।

আরো পড়ুনঃ সারা রাত ফোন চার্জ দিলে কি হবে?

যা আমরা ইতিমধ্যে উপরের প্যারাটিতে সিম রিপ্লেসমেন্ট করার বিষয়টি ক্লিয়ার করেছি। আপনি উপরে উল্লেখিত প্যারাটি সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম জানতে পারবেন। এক্ষেত্রে আপনাদেরকে একটা কথা জানিয়ে দেই যে আপনার যদি কখনো সিম হারিয়ে যায় তাহলে অবশ্যই সেই সিমটি উত্তোলন করার চেষ্টা করবেন।

আর যদি সেই সিমটি আপনার প্রয়োজন না হয় তাহলে অবশ্যই সেই সিমটি সিম অপারেটরের সাথে কথা বলে বন্ধ করে দেবেন। এবং নতুন আরেকটি সিম কিনে নেবেন। আর যদি আপনি সেই সিমটি বন্ধ করে না দেন তাহলে অনেক বড় সমস্যায় পড়তে পারে। আশা করছি আপনারা বিষয়টি বুঝতে পেরেছেন।

হারানো বাংলালিংক সিম তুলতে কত টাকা লাগে

আপনারা হয়তো ইতিমধ্যে জেনে গেছেন যে হারানো বাংলালিংক সিম তুলতে কি করতে হবে। হারানো বাংলালিংক সিম তুলতে আপনাকে অবশ্যই সেই সিমটি রিপ্লেস করতে হবে। আর এই সিম রিপ্লেস করতে সকল সিম অপারেটর তাদের গ্রাহকের কাছ থেকে চার্জ নিয়ে থাকে। আপনি যে অপারেটরের সিম ব্যবহার করেন না কেন সেখানেই হারানো সিম তুলতে অবশ্যই আপনাকে টাকা পেমেন্ট করতে হবে। এক্ষেত্রে হারানো বাংলালিংক সিম তুলতে আপনার সকল খরচ সহ ২০০ থেকে ২৫০ টাকা খরচ হবে।

লেখকের শেষ কথা

এই সম্পূর্ণ পোস্টটিতে আমরা আলোচনা করেছি বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগবে, বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম, বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করতে কি কি ডকুমেন্টস লাগে ইত্যাদি বিষয়গুলো নিয়ে। আসলে সিম একজন মোবাইল ব্যবহারকারীর জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস। কারণ এই সিমেই লুকিয়ে থাকে অনেকের অনেক ধরনের তথ্য। তাই আপনার যদি সিম হারিয়ে যায় বা নষ্ট হয়ে যায় তাহলে অবশ্যই সেই সিমটি রিপ্লেস করে নেবেন।

আরো পড়ুনঃ নতুন মোবাইল ফোন কতক্ষণ চার্জ দিতে হয়

আশা করছি আপনারা বাংলালিংক সিম রিপ্লেস করতে কত টাকা লাগে ও বাংলালিংক সিম রিপ্লেসমেন্ট করার সঠিক নিয়ম এই পোস্টটি পড়ে জানতে পেরেছেন। আজকে এই পর্যন্তই আপনাদের সাথে আলোচনা করলাম। ইনশাআল্লাহ পরবর্তী পোস্টে আপনাদের সাথে আরো গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে আলোচনা করবো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। Allah hafaz

Share this post with your friends

See previous post See Next Post
No one has commented on this post yet
Click here to comment

Please comment according to Blogger Mamun website policy. Every comment is reviewed.

comment url